One Bangladesh

গঠন করা হলো, ওয়ান বাংলাদেশ, শেরপুর জেলা কমিটি

২৮ জানুয়ারি, বৃহস্পতিবার রাত ৭ টায় শেরপুর শহরের নিউ মার্কেটে অবস্থিত আলীশান হোটেল এন্ড রেস্টুরেন্টে, ‘এক তর্জনী এক দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ ‘ স্লোগানে ওয়ান বাংলাদেশ শেরপুর জেলা কমিটি ঘোষণা ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

ওয়ান বাংলাদেশ শেরপুর জেলা কমিটি ঘোষণা করেন, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ মামুনুর রশীদ। জামশেদ আলী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক, গবেষক পার্থ সারথী করকে সভাপতি ও এনজিও কর্মকর্তা শাহ মুহাম্মদ ইমতিয়াজ চৌধুরী শৈবালকে সাধারণ সম্পাদক করে ১৮ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

নব গঠিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি আবুল কালাম আজাদ , অর্থ সম্পাদক সাংবাদিক হাকিম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক তাজমুন নাহার সিমি ও প্রভাষক মোস্তাক আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক বিতার্কিক শুভংকর সাহা, শিক্ষা ও গবেষণা সম্পাদক সিনিয়র শিক্ষক আবু তারেক, মুক্তিযুদ্ধ ও ইতিহাস বিষয়ক সম্পাদক প্রভাষক মঈন উদ্দিন আহমেদ , সমাজসেবা সম্পাদক শিক্ষানবিশ এডভোকেট শাবনাজ চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক প্রভাষক নার্গিস নাজমুন আরা, সাংস্কৃতিক সম্পাদক প্রভাষক মুন্নী জাহান, প্রচার ও প্রকাশনা সম্পাদক বরকত উল্লাহ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক গোলাম শাহরিয়ার রবিন, দপ্তর সম্পাদক সাদ্দাম হোসেন, সদস্য সুব্রত চন্দ্র বর্মণ, রুবিনা পারভীন ও রজত সাহা অন্তু।

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রধান করেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক, ড. মোঃ মামুনুর রশীদ। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একটি সামাজিক সংগঠন হিসেবে নারী ও শিশু সহ সকল পর্যায়ের শিক্ষার্থীদের নিরাপদ ইন্টারনেট ব্যবহার, আইসিটি খাতে ক্ষুদ্র উদ্যোক্তাদের কারিগরি সহায়তা প্রদান সহ সংগঠনের লক্ষ্য ও উদ্যেশ্যের সাথে সামঞ্জস্যপূর্ণ যে কোন সময়োপযোগী সচেতনতামূলক, গবেষণাধর্মী, পরিসংখ্যান নির্ভর কাজ আমরা বাস্তবায়ন করবো।

ওয়ান বাংলাদেশ, কেন্দ্রীয় কমিটির মুক্তিযুদ্ধ ও ইতিহাস বিষয়ক সম্পাদক তরুণ চক্রবর্তীর সভাপতিত্বে এবং শেরপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক শাহ মুহাম্মদ ইমতিয়াজ চৌধুরীর সঞ্চালনায় সংগঠনের লক্ষ্য ও উদ্যেশ্য তুলে ধরে লিখিত বক্তব্য প্রদান করেন, নব গঠিত কমিটি সহ সভাপতি আবুল কালাম আজাদ। সভায় উন্মুক্ত আলোচনা পর্বে বক্তব্য রাখেন নব গঠিত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক মোস্তাক আহম্মেদ, অর্থ বিষয়ক সম্পাদক সাংবাদিক হাকিম বাবুল, মুক্তিযুদ্ধ ও ইতিহাস বিষয়ক সম্পাদক প্রভাষক মঈন উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক তাজমুন নাহার সিমি সহ প্রমুখ।